ব্রাজিলে একদিনের ব্যবধানে মৃত্যু দ্বিগুণ, আক্রান্ত প্রায় ৩৪ হাজার

0

লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে করোনায় আক্রান্ত ও মৃত্যু লাফিয়ে লাফিয়ে বাড়ছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে যে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১ হাজার ২৮০ জনের মৃত্যু হয়েছে।

আগের দিনের হিসাব অনুযায়ী, নতুন করে মৃত্যু হয়েছে ৭২৭ জনের। অর্থাৎ একদিনের ব্যবধানেই দেশটিতে মৃত্যুর সংখ্যা প্রায় দ্বিগুণ হয়েছে। অপরদিকে নতুন করে আক্রান্ত হয়েছে প্রায় ৩৪ হাজার মানুষ।

দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৫৯ হাজার ৫৯৪ জন। এর মধ্যে রিও ডে জেনেইরো রাজ্যেই মারা গেছে ১০ হাজারের বেশি মানুষ।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, দেশটিতে মঙ্গলবার নতুন করে আক্রান্ত হয়েছে আরও ৩৩ হাজার ৮৪৬ জন। ফলে এখন পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১৪ লাখ ২ হাজার ৪১।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম প্রাণঘাতী করোনার উপস্থিতি ধরা পড়ে। এখন পর্যন্ত ২১৩টি দেশ ও অঞ্চলে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে।

এদিকে, এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটির ৫০টি অঙ্গরাজ্যেই এই ভাইরাসের প্রাদুর্ভাব ঘটেছে। বেশ কিছু অঙ্গরাজ্যে লাফিয়ে লাফিয়ে আক্রান্ত ও মৃত্যু বাড়ছে।

সংক্রমণ ও মৃত্যুতে যুক্তরাষ্ট্রেই পরেই ব্রাজিলের অবস্থান। দেশটিতে প্রথমদিকে করোনার সংক্রমণ কম থাকলেও কঠোর পদক্ষেপের অভাবে সাম্প্রতিক সময়ে সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছে//https://www.jagonews24.com/international/news/594321?fbclid=IwAR1PdKm_W1aIKiPgRAbW60TA3aO5asLvt5oAd0iuNvVNphl9PFe_OcOuFL8

Leave A Reply

Your email address will not be published.