আন্তর্জাতিকসারাদেশ

যুক্তরাষ্ট্রের জো বাইডেনের দক্ষিণ এশিয়া বিষয়ক উপদেষ্টা কিশোরগঞ্জ এর এম. ওসমান সিদ্দিক

যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের দক্ষিণ এশিয়া বিষয়ক উপদেষ্টা হিসেবে মনোনীত হয়েছেন একজন বাংলাদেশী

আমেরিকান যিনি নটরডেম কলেজের প্রাক্তন ছাত্র এবং যুক্তরাষ্ট্রের সাবেক রাষ্ট্রদূত ( Ambassador Emeritus ) এম. ওসমান সিদ্দিক। তাঁর এক অনন্য কীর্তি হলো, তিনি যেকোনো দেশে নিযুক্ত প্রথম আমেরিকান-মুসলিম রাষ্ট্রদূত। প্রেসিডেন্ট বিল ক্লিনটনের সময় তিনি ফিজিতে মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত ছিলেন।জনাব এম. ওসমান সিদ্দিক কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার গুজাদিয়ার কৃতি সন্তান বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রথম ভিসি ডক্টর উসমান গণি সাহেবের পুত্র এবং সাবেক শিক্ষা মন্ত্রী ডক্টর উসমান ফারুক সাহেবের সহোদর ছোট ভাই।

অভিনন্দন ও শুভকামনা স্যার।কার্টেসীঃ–মোঃ ফাইজুল চৌধুরী।

wikipedia

লেখক:Jobaeid Ahmed Momen

মো: এম. ওসমান সিদ্দিক তার লেখা বই ‍Amazon

আরও খবর

জর্জিয়া স্টেটে দ্বিতীয়বারের মতো নির্বাচিত হলেন কিশোরগঞ্জের শেখ রহমান

যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের স্টেট সিনেটর হিসেবে দ্বিতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার সরারচর গ্রামের শেখ মোজাহিদুর রহমান চন্দন।

ডেমোক্রেটিক পার্টি থেকে তিনি নির্বাচনে অংশ নিয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলেন তিনি। 

শেখ মোজাহিদুর রহমান চন্দন ও প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন

গেল ৯ জুন হওয়া দলীয় প্রার্থী বাছাইয়ের নির্বাচনে তার বিরুদ্ধে কেউ নির্বাচনে অংশ নেয়নি। একই সঙ্গে সিনেট ডিস্টিক্ট্র আসন ৫-এ কোনও রিপাবলিকান প্রার্থী নেই। তাই শেখ মোজাহিদুর রহমান চন্দন বিজয়ী হলেন।

বাংলাদেশের কিশোরগঞ্জ জেলার বাজিতপুর উপজেলার সরারচর গ্রামের সন্তান শেখ রহমান চন্দন ঢাকাস্থ কিশোরগঞ্জ উন্নয়ন সোসাইটির চেয়ারম্যান শেখ মুজিবুর রহমান ইকবালের বড় ভাই।

তিনি ১৯৬০ সালের ১৫ নভেম্বর সরারচর গ্রামে জন্ম গ্রহণ করেন। তার বাবা মরহুম শেখ নজিবুর রহমান মুক্তিযোদ্ধা এবং আগরতলা জয়বাংলা যুব শিবিরের সুপারভাইজার ছিলেন।

মোজাহিদুর রহমান চন্দনের স্ত্রী এবং ১ ছেলে ও ১ মেয়ে নিয়ে আটলান্টা সিটির গোনেট কাউন্টিতে বসবাস করেন। 

তিনি ১৯৮১ সালে উচ্চশিক্ষার জন্য যুক্তরাষ্ট্রে পাড়ি জমান। পড়াশোনার করার সময় বিভিন্ন কাজ ও রাজনীতির সঙ্গে জড়িয়ে পড়েন তিনি।

তারপর থেকে  তাকে আর পিছন ফিরে তাকাতে হয়নি।

গেলবার প্রথম সিনেটর নির্বাচিত হয়ে মায়ের স্নেহ আলিঙ্গনে আবদ্ধ হতে আমেরিকা থেকে উড়ে এসেছিলেন প্রিয় জন্মভূমি কিশোরগঞ্জের ছায়া সুনিবিড় গ্রাম সরারচরের পৈত্রিক বাড়ি রহমান মঞ্জিলে।

সূত্র : https://www.dailysaatkahon.com/

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close