বিনোদনসারাদেশ

জনপ্রিয় অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় আর নেই

ভারতের পশ্চিমবঙ্গের প্রখ্যাত অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় মারা গেছেন। রোববার দুপুরে তিনি মৃত্যুবরণ করেন। তার মৃত্যুতে পুরো বিনোদন জগতে শোকের ছায়া নেমে এসেছে।

কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় আর নেই

উপমহাদেশের বাংলা চলচ্চিত্র জগতের কিংবদন্তি অভিনেতা, নাট্যকার,বাচিকশিল্পী, কবি, চিত্রকর সৌমিত্র চট্টোপাধ্যায় আর নেই। আজ রবিবার স্থানীয় সময় দুপুর ১২টা ১৫ মিনিটে তার মৃত্যু হয়। ৮৬ বছরে শেষ হল সৌমিত্র চট্টোপাধ্যায়ের কর্মময় পথচলা।


গত শুক্রবার থেকে সৌমিত্রর শারীরিক অবস্থার আশঙ্কাজনক অবনতি ঘটতে থাকে। হৃদযন্ত্র আর কিডনির জটিলতা অনেকটা বেড়ে যায়। বেড়ে যায় ‘হার্ট রেট’। বাড়তে থাকে স্নায়ুবিক সমস্যাও। প্রবলভাবে ওঠানামা করতে থাকে অক্সিজেনের মাত্রা। শনিবার বিকেলে চিকিৎসকরা জানিয়ে দেন, অলৌকিক কিছু না ঘটলে সৌমিত্রের সুস্থ হয়ে ওঠা অসম্ভব।


গত ৬ অক্টোবর কোভিড আক্রান্ত হয়ে কলকাতার বেলভিউ হাসপাতালে ভর্তি হন সৌমিত্র। তিন দিনের মধ্যেই অবস্থার অবনতির কারণে তাকে আইটিইউয়ে রাখতে হয়েছিল। ১৫ অক্টোবর কোভিড নেগেটিভ রিপোর্ট আসে। ক্রমশ অবস্থার উন্নতিও হচ্ছিল। কিন্তু অন্যান্য বহু শারীরিক সমস্যায় জর্জরিত ছিলেন। বস্তুত, তিনি একটা সময়ে ক্যান্সারেও আক্রান্ত হয়েছিলেন। সেই অসুস্থতা স্বভাবতই তাকে পুরোপুরি ছেড়ে যায়নি। ফলে কখনও উন্নতি কখনও অবনতি, এই দোলাচলেই চলছিল হাসপাতাল-বন্দি সৌমিত্রর জীবন।

বাংলা চলচ্চিত্র জগতের কিংবদন্তী অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় মারা গেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৫।
ষাট বছরের ওপর দু’শয়ের বেশি ছবিতে অভিনয় করেছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। পাশাপাশি তিনি পেশাদার মঞ্চে অভিনয় করেছেন। কবি, আবৃত্তিকার ও নাট্য নির্দেশক হিসাবেও সুপরিচিত ছিলেন।

ছয়ই অক্টোবর কোভিড পরীক্ষায় পজিটিভ শনাক্ত হওয়ার পর কলকাতার বেল ভিউ হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। মাঝখানে তার শারীরিক অবস্থার কিছু উন্নতি হলেও, তার ক্যান্সার এবং অন্যান্য শারীরিক জটিলতা ক্রমশ বাড়তে থাকে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close